শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন
শিরোনাম :
ফরিদগঞ্জে বাজার মনিটর করেছে বিশেষ টাস্কফোর্স ফরিদগঞ্জে মাদক বিক্রি ও সেবনে বাধা দেওয়ায় কুপিয়ে আহত ফরিদগঞ্জে মুক্তিযোদ্ধা হাসান রাজা পাটওয়ারীর দাফন সম্পন্ন বয়স বাড়িয়ে মুক্তিযোদ্ধা ভাতা, বয়স কমিয়ে রাজউকে চাকরি ঝুলে আছে খেলাপি ঋণের ২০ হাজার মামলা গণপিটুনিতে নিহত চেয়ারম্যান সেলিম খানের সেই অস্ত্র উদ্ধার রামদাসেরবাগ তা’লীমুল কোরআন নূরানী মাদ্রাসার পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুপ্রবেশকারীদের বিএনপির কোন কমিটিতেই স্থান হবেনা : উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল খালেক পাটওয়ারী রূপসা উত্তর ইউনিয়নের ৭ ও ৮ নং ওয়ার্ড বিএনপির দ্বি- বার্ষিক সম্মেলন সম্পন্ন বাংলাদেশের জাতীয় স্বার্থ রক্ষাই বর্তমান সরকারের অগ্রাধিকার: নৌপরিবহন উপদেষ্টা

জয়পুরহাটে প্রধান শিক্ষিকার অপসারণ দাবীতে গণ মিছিল ও প্রতিবাদ সভা

Reporter Name / ৩৬ Time View
Update : শনিবার, ৮ আগস্ট, ২০১৫

জয়পুরহাট প্রতিনিধি : জয়পুরহাট সদর উপজেলার ভাদশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রেহেনা ইয়াছমিনের অপসারণ দাবীতে বৃহস্পতিবার সকালে গণ মিছিল ও প্রতিবাদ সভা করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী। ভাদশা বাজার ও ভাদশা সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্তরে ঘন্টাকাল ব্যাপী স্থানীয়রা এ বিক্ষোভ মিছিল প্রদর্শন করে।
ভাদশা ইউনিয়নবাসী/যুব সমাজের ব্যানারে অনুষ্ঠিত গণ মিছিল ও প্রতিবাদ সভা থেকে জানা যায়, প্রধান শিক্ষিকা রেহেনা ইয়াছমিন বিদ্যালয় সংলগ্ন এলাকার একটি জামে মসজিদের সামনে দীর্ঘদিন যাবৎ টয়লেট স্থাপনের পায়তারা করে আসছিলেন। কিন্তু মসজিদ কমিটির নেতৃবৃন্দ সহ নিয়মিত মুসল্লী ও এলাকাবাসীরা ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার অভিযোগে বারবার নিশেধ করে আসছিলেন। এছাড়াও মসজিদের ১শতক জমি অবৈধভাবে ওই প্রধান শিক্ষিকা বিদ্যালয়ের জমির সাথে রেকর্ড করে নিয়েছেন বলেও অভিযোগ করেন মুসল্লীরা।
এ বিষয়ে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ফারুক হোসেন জানান, অভিযুক্ত প্রধান শিক্ষিকা তাঁর স্বামীর রাজনৈতিক পরিচয়কে পুঁজি করে প্রভাব বিস্তার করছেন। ওই শিক্ষিকার হটকারী সিদ্ধান্তের কারনে স্থানীয় মুসল্লিদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। আর এ দ্বন্দের কারনে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হচ্ছে।
এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষিকা রেহেনা ইয়াছমিন জানান, ছোট একটি বিষয় টয়লেট নির্মাণ বন্ধ করা। সেই বিষয়ের ইতি মধ্যে সিধান্ত হয়েছে টয়লেটি এখন মসজিদের সামনে নয় স্কুলের পিছনে করা হবে।
এ বিষয়ে জয়পুরহাট সদর থানা শিক্ষা কর্মকর্তা নাইয়ার সুলতানা বলেন- সরকারী কাজে বাঁধা প্রদান সংক্রান্ত একটি অভিযোগের ভিত্তিতে সার্ভেয়ার দ্বারা বিদ্যালয়ের জায়গা পরিমাপ করা হয়েছে। পরবর্তীতে দু’পক্ষের সমঝোতায় টয়লেট নির্মাণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category