শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
ফরিদগঞ্জে বাজার মনিটর করেছে বিশেষ টাস্কফোর্স ফরিদগঞ্জে মাদক বিক্রি ও সেবনে বাধা দেওয়ায় কুপিয়ে আহত ফরিদগঞ্জে মুক্তিযোদ্ধা হাসান রাজা পাটওয়ারীর দাফন সম্পন্ন বয়স বাড়িয়ে মুক্তিযোদ্ধা ভাতা, বয়স কমিয়ে রাজউকে চাকরি ঝুলে আছে খেলাপি ঋণের ২০ হাজার মামলা গণপিটুনিতে নিহত চেয়ারম্যান সেলিম খানের সেই অস্ত্র উদ্ধার রামদাসেরবাগ তা’লীমুল কোরআন নূরানী মাদ্রাসার পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুপ্রবেশকারীদের বিএনপির কোন কমিটিতেই স্থান হবেনা : উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল খালেক পাটওয়ারী রূপসা উত্তর ইউনিয়নের ৭ ও ৮ নং ওয়ার্ড বিএনপির দ্বি- বার্ষিক সম্মেলন সম্পন্ন বাংলাদেশের জাতীয় স্বার্থ রক্ষাই বর্তমান সরকারের অগ্রাধিকার: নৌপরিবহন উপদেষ্টা

জাকাত দেওয়ার আগে পুলিশকে জানাতে হবে

Reporter Name / ১৪ Time View
Update : শনিবার, ১১ জুলাই, ২০১৫

জিটিবি নিউজ ডেস্ক:  ময়মনসিংহের ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে পুলিশের সদর দপ্তর থেকে নির্দেশনা এসেছে। নির্দেশনা অনুযায়ী, জাকাত প্রদান কিংবা যেকোনো জনসমাবেশের কমপে একদিন আগে পুলিশকে জানাতে হবে। গতকাল শুক্রবার ভোর ৫টার দিকে ময়মনসিংহ শহরের নূরানী জর্দা কারখানায় জাকাত আনতে গিয়ে পদদলিত হয়ে ২৫ জন নিহত ও বেশ কয়েকজন আহত হন। এরপর বিকেলে পুলিশ সদর দপ্তর থেকে এমন নির্দেশনার কথা জানানো হয়।এ সম্পর্কে পুলিশের এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ) নজরুল ইসলাম বলেন, জাকাত প্রদান বা অন্য যেকোনো বড় জনসমাবেশে মানুষের নিরাপত্তা বিধানে পুলিশি সহায়তা নেয়ার জন্য জনসাধারণকে আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। তিনি বলেন, জাকাত প্রদান বা বড় জনসমাবেশের কমপে একদিন আগে পুলিশকে তথ্য দেওয়ার নির্দেশ দিয়েছেন আইজিপি।
নজরুল ইসলাম বলেন, একদিন আগে সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপারকে বা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তথ্য প্রদানের সুযোগ থাকবে। পুলিশের সঙ্গে যোগাযোগের সহজ পদ্ধতি হিসেবে এই পুলিশ কর্মকর্তা বলেন, িি.িঢ়ড়ষরপব.মড়া.নফ এই ওয়েবসাইট থেকে যেকোনো জেলার পুলিশ সুপার (এসপি) বা সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) মোবাইল ফোন নম্বর কিংবা ই-মেইল ঠিকানা সংগ্রহ করে তথ্য নেওয়া যাবে।তিনি বলেন, পুলিশকে তথ্য না দিয়ে কোনো জনসমাবেশ করলে যদি মানুষের নিরাপত্তা বিঘ্নিত হয় তা হলে দায়ী ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category