শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ফরিদগঞ্জে বাজার মনিটর করেছে বিশেষ টাস্কফোর্স ফরিদগঞ্জে মাদক বিক্রি ও সেবনে বাধা দেওয়ায় কুপিয়ে আহত ফরিদগঞ্জে মুক্তিযোদ্ধা হাসান রাজা পাটওয়ারীর দাফন সম্পন্ন বয়স বাড়িয়ে মুক্তিযোদ্ধা ভাতা, বয়স কমিয়ে রাজউকে চাকরি ঝুলে আছে খেলাপি ঋণের ২০ হাজার মামলা গণপিটুনিতে নিহত চেয়ারম্যান সেলিম খানের সেই অস্ত্র উদ্ধার রামদাসেরবাগ তা’লীমুল কোরআন নূরানী মাদ্রাসার পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুপ্রবেশকারীদের বিএনপির কোন কমিটিতেই স্থান হবেনা : উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল খালেক পাটওয়ারী রূপসা উত্তর ইউনিয়নের ৭ ও ৮ নং ওয়ার্ড বিএনপির দ্বি- বার্ষিক সম্মেলন সম্পন্ন বাংলাদেশের জাতীয় স্বার্থ রক্ষাই বর্তমান সরকারের অগ্রাধিকার: নৌপরিবহন উপদেষ্টা

জাদুঘর থেকে ব্রেইন চুরি করে অনলাইনে বিক্রি!

Reporter Name / ২২ Time View
Update : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০১৫

একটি চিকিৎসা বিষয়ক যাদুঘর থেকে মানুষের মস্তিস্ক চুরি করে সেটা অনলাইনে বিক্রি করলেন ডেভিড চার্লস নামে যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা প্রদেশের মারিয়ন কাউন্টির এক নাগরিক। আর এজন্য এক বছরের কারাদণ্ডও পেয়েছেন তিনি।

ইন্ডিয়ানা প্রদেশের পাবলিক প্রসিকিউটর অ্যান্থনি ডিয়ার বলেন, ডেভিড চার্লস তার বিরদ্ধে আনা ছয়টি অভিযোগের জন্য দোষী সাব্যস্ত হয়েছেন যার একটি ছিলো মানব মস্তিস্ক চুরি।

মারিয়ন কাউন্টির প্রসিকিউটর কার্যালয় থেকে জানানো হয়, ২৩ বছর বয়সী ডেভিড বেশ কয়েকবার ইন্ডিয়ানা মেডিকেল হিস্টোরি মিউজিয়াম থেকে ব্রেইন ও মানবকোষ চুরির চেষ্টা করেন। ২০১৩ সালের ডিসেম্বরে চার্লসকে গ্রেপ্তার করা হয়। তিনি মস্তিস্ক সম্বলিত ছয়টি জার অনলাইন শপিং সাইট ‘ইবে’তে ৬০০ ডলারে বিক্রি করেন। মূলত: সেখান থেকেই পুলিশে খবর দেয়া হয় এবং তাকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, ১৮৪৮ সালে স্থাপিত এই ইন্ডিয়ানা মেডিকেল হিস্টোরি মিউজিয়াম নামের যাদুঘরটি আগে মানসিক চিকিৎসাকেন্দ্র ছিল। এরপর এটি জাদুঘর হিসেবে তৈরি করা হয় এবং মস্তিস্কসহ মানবদেহের অন্যান্য অঙ্গ জমা রাখা হয়া


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category