শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৭:২১ অপরাহ্ন
শিরোনাম :
ফরিদগঞ্জে বাজার মনিটর করেছে বিশেষ টাস্কফোর্স ফরিদগঞ্জে মাদক বিক্রি ও সেবনে বাধা দেওয়ায় কুপিয়ে আহত ফরিদগঞ্জে মুক্তিযোদ্ধা হাসান রাজা পাটওয়ারীর দাফন সম্পন্ন বয়স বাড়িয়ে মুক্তিযোদ্ধা ভাতা, বয়স কমিয়ে রাজউকে চাকরি ঝুলে আছে খেলাপি ঋণের ২০ হাজার মামলা গণপিটুনিতে নিহত চেয়ারম্যান সেলিম খানের সেই অস্ত্র উদ্ধার রামদাসেরবাগ তা’লীমুল কোরআন নূরানী মাদ্রাসার পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুপ্রবেশকারীদের বিএনপির কোন কমিটিতেই স্থান হবেনা : উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল খালেক পাটওয়ারী রূপসা উত্তর ইউনিয়নের ৭ ও ৮ নং ওয়ার্ড বিএনপির দ্বি- বার্ষিক সম্মেলন সম্পন্ন বাংলাদেশের জাতীয় স্বার্থ রক্ষাই বর্তমান সরকারের অগ্রাধিকার: নৌপরিবহন উপদেষ্টা

শ্রীলঙ্কায় সাধারণ নির্বাচনে ভোট চলছে

Reporter Name / ৩১ Time View
Update : সোমবার, ১৭ আগস্ট, ২০১৫

ঢাকা: শ্রীলঙ্কায় সাধারণ নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। এ নির্বাচনে বিজয়ী হয়ে ফের ক্ষমতায় ফেরার আশা করেছেন সাবেক প্রেসিডেন্ট মাহিন্দে রাজাপাকসে।
সোমবার স্থানীয় সময় সকাল সাতটায় ভোটকেন্দ্রগুলো খুলে দেয়া হয়েছে। ভোট চলবে বিকাল চারটা পর্যন্ত। এ নির্বাচনে বৈধ ভোটারের সংখ্যা দেড় কোটি। মঙ্গলবার এ নির্বাচনের ফলাফল প্রকাশ করা হবে বলে আশা করা হচ্ছে। বেসরকারি নির্বাচন পর্যবেক্ষকরা জানিয়েছেন, গত দুই দশকের যেসব নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সেগুলোর তুলনায় এবারে সহিংসতার মাত্রা কম। তবে প্রচারণা চলাকালে চার জন নিহত হয়েছিল।
শ্রীলঙ্কার পার্লামেন্টের ২২৫ আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন সংসদ সদস্য পদপ্রার্থীরা। নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে রাজপাকসের নেতৃত্বাধীন দল শ্রীলঙ্কা ফ্রিডম পার্টি (এসএলএফপি) এবং বিদায়ী প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের নেতৃত্বাধীন দল ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) মধ্যে।
নির্বাচনের আগের দিন রবিবার ভোটকেন্দ্র পাহারা দেয়ার জন্য দেশজুড়ে ৬৩ হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। সর্তকাবস্থায় রাখা হয়েছে আধা সামরিক বাহিনীকে। শ্রীলঙ্কার সাবেক প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকেস প্রধানমন্ত্রীর আসনে বসতে মরিয়া হয়ে উঠেছেন। তবে প্রেসিডেন্টসহ নানা পক্ষের বিরোধিতায় তার ক্ষমতায় ফেরা সহজ হবে না বলেই অনেকের ধারণা। রাজাপাকেস প্রায় এক দশক ক্ষমতায় ছিলেন। গত ৮ জানুয়ারি নির্বাচনে তিনি নিজ দল ইউনাইটেড পিপ্ল্স ফ্রিডম অ্যালায়েন্সের সাধারণ সম্পাদক এবং স্বাস্থ্যমন্ত্রী মাইথ্রিপালা সিরিসেনার কাছে হেরে যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category