শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ফরিদগঞ্জে বাজার মনিটর করেছে বিশেষ টাস্কফোর্স ফরিদগঞ্জে মাদক বিক্রি ও সেবনে বাধা দেওয়ায় কুপিয়ে আহত ফরিদগঞ্জে মুক্তিযোদ্ধা হাসান রাজা পাটওয়ারীর দাফন সম্পন্ন বয়স বাড়িয়ে মুক্তিযোদ্ধা ভাতা, বয়স কমিয়ে রাজউকে চাকরি ঝুলে আছে খেলাপি ঋণের ২০ হাজার মামলা গণপিটুনিতে নিহত চেয়ারম্যান সেলিম খানের সেই অস্ত্র উদ্ধার রামদাসেরবাগ তা’লীমুল কোরআন নূরানী মাদ্রাসার পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুপ্রবেশকারীদের বিএনপির কোন কমিটিতেই স্থান হবেনা : উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল খালেক পাটওয়ারী রূপসা উত্তর ইউনিয়নের ৭ ও ৮ নং ওয়ার্ড বিএনপির দ্বি- বার্ষিক সম্মেলন সম্পন্ন বাংলাদেশের জাতীয় স্বার্থ রক্ষাই বর্তমান সরকারের অগ্রাধিকার: নৌপরিবহন উপদেষ্টা

গৌরীপুরে ২শ বস্তা ভি,জি,এফ’এর পাচারকৃত চাল আটক চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

Reporter Name / ১৮ Time View
Update : মঙ্গলবার, ২১ জুলাই, ২০১৫

গৌরীপুর ময়মনসিংহ সংবাদদাতাঃ ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নের ঈদের আগের দিন ১৭ জুলাই (বৃহস্পতিবার) রাতে শাহগঞ্জ বাজারে হাবিবুর রহমানের ঘর থেকে এলাকাবাসীর সহযোগীতায় সরকারি বস্তাসহ ভিজিএফ’এর ২শ বস্তা চাল আটক করে পুলিশ। পরে এলাকার সুবিধা বঞ্চিতরা শাহগঞ্জ বাজারে দুর্নীতিবাজ চেয়ারম্যানের বিরুদ্ধে একটি বিক্ষোভ মিছিল করে।
প্রত্যক্ষদর্শী ও সুবিধা বঞ্চিতরা জানায়, উল্লেখিত ইউনিয়ন পরিষদে ঈদের বিশেষ রিলিফ (ত্রান অধিদপ্তর থেকে) ৫৩ মেঃ টন ৮শ কেজি চাল বরাদ্দ দেওয়া হয়। বরাদ্ধকৃত চাল ওই ইউনিয়নের ৫ হাজার ৩শ ৮০ জন হত-দরিদ্রদের মাঝে মাথা পিছু ১০ কেজি করে একজন তদারকি কর্মকর্তা মাধ্যমে বিনামূল্যে বিতরণ করার কথা। চেয়ারম্যান আবদুল হাই আহাম্মদ উল্লাহ অনিয়ম ও দূর্নীতির করে সুবিধা ভোগীদের অধিকার হরন করে চাল না দিয়ে গোপনে খান্দার গ্রামের মৃত জহুর উদ্দিনের ছেলে হাবিবুর রহমান ও মোস্তফা স্থানীয় চাল ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেয়। সুবিধা ভোগিরা হতাশ হয়ে রাগে ক্ষোভে স্লিপ ছিড়ে ফেলে বাড়ি চলে যায়। ওই দিন সন্ধ্যায় সুবিধা বঞ্চিতরা সরকারি বস্তাসহ বিক্রয়কৃত ২শ বস্তা চাল স্থানীয় ব্যবসায়ী হাবিবের ঘরে দেখে উত্তেজিতরা চাল বোঝাই ঘরটি ঘিরে পুলিশকে খবর দেয়। পরে আনুমানিক রাত ১০ টার সময় গৌরীপুর থানার এ এস আই কবিরের নেতৃত্বে একদল পুলিশ ঘর ভর্তি চাল জব্দ করে। কিন্তুু ব্যবসায়ী হাবিবুর পালিয়ে যায়। পরে এলাকাবাসীরা শাহগঞ্জ বাজারে দূর্নীতিবাজ চেয়ারম্যানের বিরুদ্ধে একটি বিক্ষোভ মিছিল করে। এ অভিযোগে ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পাওয়া যায়। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা দুর-রে-শাহওয়াজ বলেন চাল জদ্ধ করা হয়েছে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ্য ১ জুলাই রাত প্রায় আনুমানিক ২ টার সময় একটি সিএনজি তে দেশীয় অস্্র রাম দা, কিরিচ,বল্লম নিয়ে ইউনিয়ন আ.লীগের সাধারণ সস্পাদক শহিদুল ইসলাম অন্তর ও সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদিনকে হত্যার উদ্দ্যেশে একটি মহরা দেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category