শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
শিরোনাম :
ফরিদগঞ্জে বাজার মনিটর করেছে বিশেষ টাস্কফোর্স ফরিদগঞ্জে মাদক বিক্রি ও সেবনে বাধা দেওয়ায় কুপিয়ে আহত ফরিদগঞ্জে মুক্তিযোদ্ধা হাসান রাজা পাটওয়ারীর দাফন সম্পন্ন বয়স বাড়িয়ে মুক্তিযোদ্ধা ভাতা, বয়স কমিয়ে রাজউকে চাকরি ঝুলে আছে খেলাপি ঋণের ২০ হাজার মামলা গণপিটুনিতে নিহত চেয়ারম্যান সেলিম খানের সেই অস্ত্র উদ্ধার রামদাসেরবাগ তা’লীমুল কোরআন নূরানী মাদ্রাসার পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুপ্রবেশকারীদের বিএনপির কোন কমিটিতেই স্থান হবেনা : উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল খালেক পাটওয়ারী রূপসা উত্তর ইউনিয়নের ৭ ও ৮ নং ওয়ার্ড বিএনপির দ্বি- বার্ষিক সম্মেলন সম্পন্ন বাংলাদেশের জাতীয় স্বার্থ রক্ষাই বর্তমান সরকারের অগ্রাধিকার: নৌপরিবহন উপদেষ্টা

শিক্ষার গুণগত মান কাঙ্খিত স্থানে পৌঁছায়নি: রাষ্ট্রপতি

Reporter Name / ১৩ Time View
Update : বুধবার, ২৫ নভেম্বর, ২০১৫

দেশে শিক্ষার হার বৃদ্ধি পেলেও, শিক্ষার গুণগত মান কাঙ্খিত স্থানে পৌঁছায়নি বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। তিনি বলেন, শিক্ষার মান বাড়াতে বিনিয়োগ বাড়াতে হবে। তবেই দেশের শিক্ষাব্যবস্থা আরও এগিয়ে যাবে। বুধবার বিকেলে খুলনা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন। রাষ্ট্রপতি বলেন, খুলনা অঞ্চলে রয়েছে জীববৈচির্ত্যের সমৃদ্ধ সুন্দরবন ও বঙ্গোপসাগর। এটি নিয়ে কাজ করতে হবে। এজন্য খুলনা বিশ্ববিদ্যালয়ের গবেষকদের এসব বিষয়ে গবেষণার আহ্বান জানান তিনি।
নবীন গ্রাজুয়েটদের উদ্দেশ্যে রাষ্ট্রপতি বলেন, তোমরা দেশের উচ্চতর মানবসম্পদ। তোমাদের কাছে জাতির প্রত্যাশা অনেক। রাষ্ট্রপতি বলেন, আমাদের লক্ষ ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করা। সে লক্ষ অর্জনে তোমরা অবদান রাখবে জাতি তা প্রত্যাশা করে। তিনি বলেন, আমার বিশ্বাস জ্ঞান বিজ্ঞানের নবতর শাখার বিকাশ ঘটিয়ে খুলনা বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক মানের বিশ্বদ্যিালয়ে পরিণত হবে। অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ইমেরিটাস ড. আনিসুজ্জামান এবং বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান।
খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বিশ্ববিদ্যালয়ের অর্জনসহ গুরুত্বপূর্ণ দিক উল্লেখ করে বক্তব্য প্রদান করেন। এছাড়া ধন্যবাদ জ্ঞাপন করেন ট্রেজারার খান আতিয়ার রহমান। ২০১১ থেকে ২০১৫ সালের ৩১ আগস্ট পর্যন্ত যে সমস্ত শিক্ষার্থীর চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়েছে তারা এই ৫ম সমাবর্তনে অভিজ্ঞানপত্র(সনদপত্র) প্রাপ্ত হয়েছেন। এর সংখ্যা প্রায় সাড়ে চার হাজার এর মধ্যে ১৫ জনকে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন আইটি(পিজিডিআইটি) ও ০১ জনকে পিএইচ ডি ডিগ্রি প্রদান করা হয়েছে। পিএইচডি ডিগ্রি পাচ্ছেন মোঃ হাসানুজ্জামান। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের (অনুষদ) পরীক্ষার ফলাফলে অসাধারণ কৃতিত্বের জন্য এবার ১৪ জন শিক্ষার্থীকে গোল্ড মেডেল প্রদান করা হয়।
ভাষণের আগে রাষ্ট্রপতি তিনি বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের উদ্বোধনফলক উন্মোচন করেন । সবশেষে তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকার্যক্রমের ২৫ বছর পূর্তিতে রজতজয়ন্তীর বছরব্যাপী উৎবের উদ্বোধন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category