শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন
শিরোনাম :
ফরিদগঞ্জে বাজার মনিটর করেছে বিশেষ টাস্কফোর্স ফরিদগঞ্জে মাদক বিক্রি ও সেবনে বাধা দেওয়ায় কুপিয়ে আহত ফরিদগঞ্জে মুক্তিযোদ্ধা হাসান রাজা পাটওয়ারীর দাফন সম্পন্ন বয়স বাড়িয়ে মুক্তিযোদ্ধা ভাতা, বয়স কমিয়ে রাজউকে চাকরি ঝুলে আছে খেলাপি ঋণের ২০ হাজার মামলা গণপিটুনিতে নিহত চেয়ারম্যান সেলিম খানের সেই অস্ত্র উদ্ধার রামদাসেরবাগ তা’লীমুল কোরআন নূরানী মাদ্রাসার পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুপ্রবেশকারীদের বিএনপির কোন কমিটিতেই স্থান হবেনা : উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল খালেক পাটওয়ারী রূপসা উত্তর ইউনিয়নের ৭ ও ৮ নং ওয়ার্ড বিএনপির দ্বি- বার্ষিক সম্মেলন সম্পন্ন বাংলাদেশের জাতীয় স্বার্থ রক্ষাই বর্তমান সরকারের অগ্রাধিকার: নৌপরিবহন উপদেষ্টা

বগুড়ায় ট্রাকভর্তি অস্ত্র উদ্ধার মামলা ৪ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

Reporter Name / ১২ Time View
Update : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০১৫

ঢাকা : বগুড়ায় ট্রাকভর্তি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের চাঞ্চল্যকর মামলাটি ১২ বছরেও কেন নিষ্পত্তি হলো না সে বিষয়ে তদন্ত করে প্রতিবেদন আকারে আদালতে জমা দেয়ার আদেশ দেয়া হয়েছে। একই সঙ্গে আগামী চার মাসের মধ্যে বিচার শেষ করে নিষ্পত্তি করার আদেশও দেয়া হয়।

মঙ্গলবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ও আইনসচিবকে এ নির্দেশনা দিয়েছেন।

আদেশে বলা হয়, বগুড়ায় ৪৫ হাজার গুলি ও বিস্ফোরক উদ্ধারের চাঞ্চল্যকর মামলার নিষ্পত্তিতে দীর্ঘসূত্রতার জন্য সংশ্লিষ্ট বিচারক, তদন্ত কর্মকর্তা বা সরকারি কৌঁসুলি—কার গাফিলতি আছে, তা বের করতে হবে।

চাঞ্চল্যকর এ মামলায় একজন আসামি আশিস দেববর্মার জামিন আবেদনের নিষ্পত্তি করে হাইকোর্ট এ আদেশ দেন।

উল্লেখ্য, ২০০৩ সালের ২৭ জুন বগুড়ার একটি ট্রাক থেকে চাইনিজ রাইফেলের ৪৫ হাজার গুলি ও ৩৬ কেজি বিস্ফোরক উদ্ধার করে পুলিশ। পরদিন বগুড়া সদর থানায় অস্ত্র আইন ও বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করা হয়। ২০০৩ সালের ১ সেপ্টেম্বর সাতজনকে আসামি করে পুলিশ এ মামলায় অভিযোগপত্র দেয়। বগুড়ার বিশেষ ট্রাইব্যুনাল-৪-এ মামলাটির বিচার কাজ চলছে।

মামলার অন্যতম আসামি আশিস দেববর্মার জামিনের শুনানি করেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব। আদালত জামিন আবেদন খারিজ করেন। আগামী চার মাসের মধ্যে বিচার শেষ করে নিষ্পত্তি করার আদেশ দেন আদালত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category