শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন
শিরোনাম :
ফরিদগঞ্জে বাজার মনিটর করেছে বিশেষ টাস্কফোর্স ফরিদগঞ্জ পাইকপাড়া (দঃ) ইউনিয়ন যুবদলের দ্বি-বার্ষিক সম্মেলন ফরিদগঞ্জে মাদক বিক্রি ও সেবনে বাধা দেওয়ায় কুপিয়ে আহত ফরিদগঞ্জে মুক্তিযোদ্ধা হাসান রাজা পাটওয়ারীর দাফন সম্পন্ন বয়স বাড়িয়ে মুক্তিযোদ্ধা ভাতা, বয়স কমিয়ে রাজউকে চাকরি ঝুলে আছে খেলাপি ঋণের ২০ হাজার মামলা গণপিটুনিতে নিহত চেয়ারম্যান সেলিম খানের সেই অস্ত্র উদ্ধার রামদাসেরবাগ তা’লীমুল কোরআন নূরানী মাদ্রাসার পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুপ্রবেশকারীদের বিএনপির কোন কমিটিতেই স্থান হবেনা : উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল খালেক পাটওয়ারী রূপসা উত্তর ইউনিয়নের ৭ ও ৮ নং ওয়ার্ড বিএনপির দ্বি- বার্ষিক সম্মেলন সম্পন্ন

ঘরে ফেরা নিশ্চিত করতে নিজ ঘরেই ফেরা হয়নি সোয়া লাখ পুলিশের

Reporter Name / ১৫ Time View
Update : মঙ্গলবার, ২১ জুলাই, ২০১৫

জিটিবি নিউজ ডেস্ক ঃ ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াত ও ঈদ আনন্দ নিশ্চিত করতে ঘরে ফেরা হয়নি সোয়া লাখ পুলিশের। রাস্তাঘাট, ঈদগাহ, ঘরবাড়ি, ব্যাংক-বীমা আর বিনোদন কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করতে তারা মাঠে থেকেছেন বলে পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহীদুল হক জানান। তিনি বলেন, মানুষের বাড়তি আনন্দ বা কষ্ট মানেই আমাদের বাড়তি দায়িত্ব। মানুষের কষ্ট লাঘব করে আনন্দ বা খুশির নিশ্চয়তা দেয়াই আমাদের আনন্দ।
ঈদের আগের রাত পর্যন্ত দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ নাড়ির টানে ছুটেছে উল্লেখ করে আইজিপি বলেন, প্রিয়জনের সাথে মিলিত হওয়ার আনন্দ সবাই থেকেছে বিভোর। শুধু ব্যতিক্রম ছিল পুলিশ। তিনি বলেন, দিনরাত রাস্তায়, রেল, নৌপথে, বিমানবন্দরে দাঁড়িয়ে মানুষের নিরাপদ চলাচল তারা নিশ্চিত করেছে। ঈদুল ফিতরের সরকারি ছুটিতে অফিস-আদালত যখন বন্ধ, তখন পুরোপুরিই খোলা থেকেছে থানা-ফাঁড়ি, তদন্ত কেন্দ্র, সচল থেকেছে পুলিশ সব অফিস।
নিরাপত্তা ঝুঁকি এড়াতে আগেই গোয়েন্দা তথ্য সংগ্রহ করা হয়েছে উল্লেখ করে শহীদুল হক বলেন, কোনো ঈদগাহ বা মসজিদে নামায আদায় বা অন্য কোনো ইস্যু নিয়ে কারো মধ্যে কোনো সমস্যা আছে কিনা, আগের বছরগুলোতে কোনো গ্রাম বা মহল্লায় কোনো সমস্যা হয়েছিল কি না সে অনুযায়ী নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছিল। তিনি বলেন, পুলিশ ঈদগাহ ও রাস্তাঘাটে থেকেছে, আবার ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট, খুলনার মতো বড় শহরগুলোতে মানুষের ফাঁকা ঘর-বাড়ির নিরাপত্তার চ্যালেঞ্জও মোকাবেলা করেছে। হঠাৎ নিরাপত্তা সমস্যা যাতে না হয় সেজন্য স্ট্যান্ডবাই রাখা হয়েছিল পুলিশের একটি দলকে।
আইজিপি বলেন, এই বাড়তি চাপ নিতে নিজের ঘরে ফিরতে পারেনি পুলিশের ৮০ ভাগ সদস্য। এক লাখ ছাপ্পান্ন হাজার সদস্যের মধ্যে সোয়া লাখই থেকেছে কর্মক্ষেত্রে। ব্যারাক এবং অস্থায়ী আবাসেই কেটেছে তাদের ঈদ। বাবা-মা, ভাই-বোন, ছেলেমেয়ে থেকেছে অনেক দূরে। তিনি বলেন, মানুষের কষ্ট লাঘবের জন্য পুলিশ কোনো কমপেনসেটরি এলাউন্সের প্রত্যাশা না করেই এই বাড়তি চাপ নিচ্ছে প্রতি উৎসবে। মানুষের নিরাপদ চলাচলে এবং ঈদ উদযাপনে যথাযথ ভূমিকা রাখার জন্য বাংলাদেশ পুলিশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধন্যবাদ দিয়েছেন বলেও তিনি জানান।
দিনরাত অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে জননিরাপত্তা ও জনগণের ঈদ আনন্দ নিশ্চিত করার জন্য বাংলাদেশ পুলিশের সকল সদস্যকে আইজিপি এ কে এম শহীদুল হক ধন্যবাদ জানিয়েছেন। ঈদের ছুটি শেষে আবার মানুষের কর্মস্থলে ফেরার পথ নিরাপদ এবং নির্বিঘœ রাখতে বাড়তি দায়িত্ব পালনের জন্য সকল পুলিশ সদস্যের প্রতি তিনি আহ্বান জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category